অনলাইন আয়ের সবচেয়ে আলোচিত এবং সহজ,পিটিসি সাইট ।

- বার্ণসিল

পিটিসি নিয়ে আমি আগে বলেছি আবার বলছি দেখা যায় এ নিয়ে দেখি মানুষের আগ্রহের কমতি নেই।

আর আমাদের জন্য তো বটেই ।আমরা কাজ করতে চাই কম, আয় করতে চাই বেশি ।আমার মতে,পিটিসি সাইটে আয় করতে চাইলে সময় দিন, বিভিন্ন ফোরাম,ফেসবুক গ্রুপ এবং অনলাইন আয়ের বিভিন্ন Website বা ব্লগ।

দিন দিন মানুষের আগ্রহ বেড়েই চলছে।

কারন হিসাবে বলা চলে

# সহজ

# কোন কাজ জানতে হয় না

# ৩০-৪৫ মিনিট সময় ব্যয় করলে হয়।

# আয় কম বলা যাবে না। যেমন আমি নিয়োবাক্সে দেখেছি এখানে অনেকের আয় মাসিক লক্ষ টাকার উপরে (যাদের ডাইরেক্ট রেফারেল ৫০০০+) রেন্টেড কত হত পারে? আমি বিভিন্ন জায়গায়,Web এ এ্যাড দিয়ে রেফারেল বাড়াবার চেষ্টা করি। সেখানে আমি বিভিন্ন দেশের রেফারার পাই। USA,UK,BELZIUM,NETHERLAND,HONGKONG,INDIA,PAKISTAN এরা প্রতিদিন কাজ করে কিন্তু আমাদের দেশের অনেকে এখানে এ্যাকাউন্ট অপেন করে  দেখা যায় নিয়মিত কাজ করে না আবার অনেকে এত অল্প আয় দেখে আগ্রহ হারিয়ে ফেলে। আসুন দেখি ইউরোপ,আমেরিকা পারলে আমরা পারব না কেন।

তাহারা কি কৌশল পালন করে?

আর আজ আপনাদের বিস্তারিত বলার চেষ্টা করব।

PTC এর পুর্ন মিনিং হচ্ছে “Paid To Click” অর্থাৎ বিভিন্ন বিজ্ঞাপন দাতারা যাদের বিজ্ঞাপনের বাজেট কম তারা তুলনামুলক কম মুল্যে পিটিসি সাইটে এড দেয় কিন্তু সেই এড দেখবে কে? তাই আমার আপনার মত লোকজন সেই এড গুলো দেখি এবং এই এড গুলো দেখার বিনিময়ে পিটিসি সাইট গুলো আমাদের নির্দিস্ট অর্থ প্রদান করে। আপনাকে সাইট গুলো প্রতিদিন একটি নির্দিস্ট পরিমান এড দিবে এবং আপনি সেই এড গুলো দেখবেন এবং প্রতি এড দেখার বিনিময়ে আপনাকে সর্বোচ্চ ১ সেন্ট পর্যন্ত পে করবে (ফ্রি মেম্বারশিপের ক্ষেত্রে) । এছাড়া আপনার রেফারেলে কেউ যদি ওই সাইটে রেজিস্ট্রেশন করে, তবে তাদের দেখা প্রতি এডের বিনিময়ে আপনি পাবেন সর্বোচ্চ ০.৫  সেন্ট করে (মেম্বারশিপের ক্ষেত্রে) । আপনি ভালো সাইট গুলো  থেকে গড়ে রেফারেল ছাড়া দৈনিক ৩-৫ সেন্ট আয় করতে পারবেন।  পিটিসি কাজ সম্পর্ক জানেন তাদের জন্য এই পোষ্ট নয় যারা নতুন তাদের জন্যই আমার এই ক্ষুদ্র প্রয়াস। ইন্টারনেটে অনেকে পিটিসি সাইট আছে যার বেশির ভাগই ভুয়া (scam) পেমেন্ট করেনা। তাই সবার কাছে অনুরোধ থাকবে কোন সাইট দেখেই কোন খোজ খবর না নিয়ে কাজ করা শুরু করবেন না যেন।পিটিসি সাইট গুলোর ৯০% ই ভুয়া অর্থাৎ স্ক্যাম। কিন্তু ওই ১০% পিটিসি থেকে সত্যি আয় করা যায়।

আজ আমি আপনাদের কতগুলি টেকনিক শিখিয়ে দিবো যেগুলো মেনে চললে ধরা খাবার সম্ভাবনা খুবই কম থাকবে। ইন্টারনেটে আয় এর অন্যতম উপায় হচ্ছে পিটিসি সাইট থেকে। প্রথমেই আপনাদের বলি আপনি যদি কোন কাজ এ দক্ষ হয়ে থাকেন ( যেমন গ্রাফিক্স ডিজাইন, কোন প্রোগ্রামিং ল্যাংগুয়েজ,ডাটা এন্টি বা অন্য যেকোন ধরনের সফটওয়্যারে) যদি আপনার দক্ষতা থেকে থাকে তাহলে পিটিসি সাইটে কাজ করে নিজের মূল্যবান সময় নষ্ট করবেন না দয়া করে, সেক্ষেত্রে আপনি ফ্রিল্যান্সিং করে অধিক আয় করতে পারবেন, পিটিসি শুধু মাত্র তাদের জন্য যারা  যাদের দিনে কিছু ফ্রী সময় আছে কিন্ত কোন কাজ পারেন না ,বা অনলাইনে আয়ের ব্যাপারে একেবারে নতুন বা আয়ের জন্য কাজ শিখছেন। যে সাইটে কাজ করবেন তার সম্পর্কে গুগলে (Google) এ সার্চ করুন সাইটটি সম্পর্কে বিস্তারিত জানুন।

মুলত ৪ ধরনের পিটিসি সাইট আছে:

  • ১. Elite PTC Site :- এই পিটিসি সাইট গুলো অনেক পুরনো, কোন রকম সমস্যা ছাড়াই নিয়মিত গ্রাহকদের পেমেন্ট করে আসছে। এই ধরনের পিটিসি সাইট খুব কম, অনেক খুজে বের করতে হয়, কিন্তু কাজ করার জন্য নিরাপদ।
  • ২. Legit PTC site :- পুরোনো সাইট, অতীতে কিছু সমস্যা দেখা গিয়েছিলো সেগুলো রিকভার করে বর্তমানে  গ্রাহকদের নিয়মিত পেমেন্ট করে যাচ্ছে, তবে স্ক্যাম হবার হাল্কা পাতলা সম্ভাবনাও আছে। কাজ করা যেতে পারে।
  • ৩. New PTC site :- এসব পিটিসি সাইট একবারেই নতুন লোভনীয় অফার যুক্ত, ম্যাক্সিমাম নিউ সাইট কিছুদিন পেমেন্ট করার পর স্ক্যাম হয়ে যায়, বাজারে এদের সংখ্যাই বেশি। কাজ করা প্রচুর রিস্কি এবং এখানে কাজ করে আয় করার সম্ভাবনা ৪০%। তাই নতুনদের এ ধরনের সাইট এড়িয়ে যাবার পরামর্শ রইলো।
  • ৪. Scam site!!! :- যেসব লিগিট বা নিউ সাইট গ্রাহকদের হটাৎ পেমেন্ট বন্ধ করে দেয়, উল্টা পালটা অ্যাকাউন্ট ব্যান করে দেয় সেগুলোকে Scam সাইট বলে। এসব সাইট থেকে ১০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০০হাত দূরে থাকুন।

যদি কোন সাইট সম্পর্কে স্ক্যাম (scam) হিসেবে কোন তথ্যপান তাহলে ভুলেও সেই সাইটে কাজ করে সময় নষ্ট করবেন না।

প্রতি মাসে যারা ১০০$-৫০০$ আয় করতে চান

  • ১. আপনার হাতে যদি প্রতিদিন ৩০-৪৫ মিনিট সময় থাকে তবে এই ট্রিক্স গুলো দেখতে পারেন।
  • ২. প্রথমেই ১০টি এলিট পিটিসি সাইট নির্বাচন করুন। শুনতে খুব সহজ মনে হচ্ছে বাট এই খোজাটাই সবচে কঠিন। হাজার হাজার পিটিসি সাইট থেকে এলিট সাইট খুজতে জান বের হয়ে যাবে।  একটা কথা মনে রাখবেন এলিট সাইট পাওয়া এত সোজা কথা না, সাইট নির্বাচনের ক্ষেত্রে বেশি সময় দিন, গুগলে Top 10 Elite Ptc, Elite Ptc ইত্যাদি চটকদার কথা লিখে সার্চ দিন, দেখবেন অনেকেই ফাও ফাও সব সাইটকে এলিট লিখে রেফারেল ভিক্ষা চাইছে। সেই সব সাইটের নাম আবার গুগল এ লিখে সার্চ দিন, বিভিন্ন ফোরামে এবং ব্লগে যাবেন, ওই সাইট সম্পর্কে মানুষের  মন্তব্য দেখবেন।যদি গুগল এ খোজা খুজির সময় কোথাও ওই সাইট সম্পর্কে উল্টা পাল্টা বা স্ক্যাম হিসাবে তথ্য পান তবে ওই সাইট বাদ দিন। ২-১দিন খোজা খুজির কাজ করলে এমনি সব বুঝে যাবেন।
  • ৩. এমন এলিট সাইট নির্বাচন করুন যেগুলো রেফারেল ছাড়া আপনাকে দিনে ৩-৫সেন্ট পে করবে। কিছু সাইট আছে যেগুলো ৪টি এড দেখার বিনিময়ে আপনাকে ৪সেন্ট দিচ্ছে আবার কিছু সাইট আছে যেগুলো দিনে আপনাকে ঠিকই ৪সেন্ট পে করছে কিন্তু তার বিনিময়ে এড দেখাচ্ছে ১০-১২টি, মানে “পার এড পে” তারা খুব কম করছে, এতে করে আপনার বেশি সময় লাগবে ,সম্ভব হলে সেগুলো পরিহার করুন।
  • ৪. যেসব অরিজিনাল পিটিসি সাইটে দেখবেন প্রতি ক্লিকে আপনাকে সামান্য বেশি পে করছে বাট মিনিমাম পেমেন্টের পরিমান খুবই বেশি যেমন ১৫$ ২০$ এরকম তখন সেসব সাইটে অ্যাকাউন্ট খুলবেন না কারন রেফারেল ছাড়া সেই মিনিমাম পেমেন্টে পৌছাতে আপনার বছর কাবার হয়ে যাবে। সাধারানত যেসব এলিট অথবা লিগিট সাইটে  মিনিমাম ক্যাশ আউট ২$-৫$ সেগুলো সিলেক্ট করুন।
  • ৫. একটি পিসি অর্থাৎ একটি আইপি এড্রেস থেকে কোন পিটিসি সাইটে একটি মাত্র অ্যাকাউন্ট করা যাবে।
  • ৬. একই আইপি থেকে একাধিক অ্যাকাউন্ট করার চেস্টা করবেন না এতে ২টি অ্যাকাউন্টই ব্যান হবার সম্ভাবনা থাকে।
  • ৭. বিভিন্ন লোভনীয় অফার যুক্ত নতুন পিটিসি সাইট পরিহার করুন, যেমন দেখলেন অ্যাকাউন্ট খুললেই ১$ বোনাস অথবা ১ম ১০০০ জন পাবেন প্রিমিয়াম অ্যাকাউন্ট এর সুবিধা ইত্যাদি ইত্যাদি, মনে রাখবেন এগুলো স্ক্যাম ছাড়া আর কিছুই না।
  • ৮. কাজ শুরু করার আগে আপনার যেসব বন্ধু বান্ধব, কাজিন, রিলেটিভ যারা পিটিসি সম্পর্কে জানেনা, তাদের কনভেন্স করে আপনার ডাইরেক্ট রেফারেল করে নিন, নূন্যতম ১০জন হলে খুব ভালো হয়, কারন ব্লগে ব্লগে নিজের পিটিসি সাইটের গুনগান করে রেফারেল চাওয়া নিজের ব্যাক্তিত্ব নস্ট করে এবং অন্যের বিরক্তির কারন হয়। তাছাড়া ব্লগে ব্লগে রেফারেল ভিক্ষা চাওয়া আমার ব্যক্তিগত ভাবে পছন্দ না।
  • ৯. সবসময় রেফারেলের সংখ্যা বাড়াতে চেস্টা করবেন কারন মুলত রেফারেলের সংখ্যার উপরেই আপনার ইনকামের পরিমান নির্ভর করবে। আপনার রেফারেল লিঙ্ক যেকোন পিটিসি অ্যাকাউন্ট এর ব্যানার অপশন এ থাকবে। ওই লিঙ্কের মাধ্যমে আপনার বন্ধুদের রেজিস্ট্রেশন করান।
  • ১০. সবসময় চেস্টা করবেন পরিচিত বা অন্য কারো রেফারেল এ যোগ দিতে, কারন আপনি যদি রেফারেল ছাড়া যোগ দেন তবে সাইটের এডমিন আপনাকে প্রতি মাসে মাসে আপনার অনুমুতি না নিয়ে বিভিন্য মানুষের কাছে  রেন্টেড রেফারেল হিসাবে বিক্রি করবে আর এই জিনিশ টা আমার কাছে ভালো লাগে না। আমার জন্য কারো যদি একটু উপকার হয় তবে ক্ষতি কি?
  • ১১. যদি কাজ করার ইচ্ছা থাকে তবে একটু কস্ট করে নিয়মিত কাজ করবেন কারন সাইটে নিয়মিত কাজ না করলে অর্থাৎ দিনে নির্দিস্ট সংখ্যক বিজ্ঞাপন না দেখলে আপনার রেফারেল এর ক্লিকে টাকা পাবেন না এবং একটি নির্দিস্ট সময় ইনএক্টিভ থাকলে আপনার পিটিসি অ্যাকাউন্ট অটোমেটিকেলি ডিলিট হয়ে যাবে।
  • ১২.  অনেক সময় অ্যাকাউন্ট খুলতে ঝামেলা হতে পারে বিশেষত যারা মোবাইল কোম্পানি গুলোর শেয়ারড আইপি ইউজ করে যেমন গ্রামীণ, বাংলালিঙ্ক, রবি, এয়ারটেল ইন্টারনেট। সেক্ষেত্রে যে কোন ভালো আইপি চেঞ্জার সফটওয়্যার দ্বারা আইপি চেঞ্জ করে অ্যাকাউন্ট টা খুলে নিতে পারেন।
  • ১৩. আপনি কিছু অর্থের বিনিময়ে নির্দিস্ট সময়ের জন্য (যেমন ১মাস) কিছু রেফারেল কিনতে পারেন। তবে এক্ষেত্রেও সাবধান, বুঝে শুনে টাকা ইনভেস্ট করবেন আর এক সাথে অনেক টাকা ইনভেস্ট করার দরকার নাই, ধরা খেলে নিজের চুল ছেড়া ছাড়া কোন উপায় থাকবে না।
  • ১৪. আপনাদের একটা ছোট্ট হিসাব দেখাই, Suppose আপনার প্রথম মাস ১০টি অ্যাকাউন্ট খুললেন, প্রত্যেক সাইট  দিনে ৪ সেন্ট করে পে করে। সুতরাং রেফারেল ছাড়া দিনে ১০টি সাইট থেকে আয় করতে পারবেন ৪০সেন্ট করে এবং মাসে (৪০*৩০)=১২০০সেন্ট মানে ১২ডলার মানে ৮৪০টাকা। আবার, ম্যাক্সিমাম সাইট গুলো পার রেফারেল ক্লিকে করে পে করে .০০৫সেন্ট করে।  আপনার যদি ১০জন ডাইরেক্ট রেফারেল থাকে আর  তাদের ডেইলি এভারেজ ক্লিক হয় ২.৫ তবে একটি সাইট থেকে আপনার ডেইলি ইনকাম (.০০৫*২.৫*১০)= ০.১২৫সেন্ট + আপনার নিজের ইনকাম ৪সেন্ট= (০.১২৫+৪)= ০.১৬৫ সেন্ট , সুতরাং ৩০দিনে আয় (০.১৬৫*৩০)= ৪৯.৫০ ডলার বা ৫০$ (প্রায়) বা ৩৫০০টাকা।আবার অনেক সাইট আছে যাদের কাছ থেকে রেফারেল রেন্ট করা যায় এবং তাদের দ্বারা আয় করা যায়।যেমন নিয়োবাক্সে আমার রেন্ট রেফারেলের সংখ্যা ১০০+ এবং প্রতি মাসে এই সংখ্যা বাড়ছে।(.০০৫*২.৫*১০০)= ১.২৫ ডলার মাসে   (১.২৫*৩০)= ৩৭.৫০ ডলার। (৩৭.৫*১০)= ৩৭৫ডলার।এভাবে যদি ১০ টা সাইট থেকে আয় করতে পারেন এবং রেফারেল বাড়াতে পারেন, তাহলে আপনার আয় হতে পারে মাসে লক্ষ টাকার।
  • ১৫. ১০টি সাইটের পিছনে আপনাকে প্রতিদিন সময় ব্যয় করতে হবে ৩০-৪৫মিনিট। একটি একটি করে ১০টি সাইটের এড দেখতে কিন্তু অনেক সময় লাগবে, ৫টি করে সাইট ৫টি টেব এ খুলবেন। প্রতি এডে ক্লিক করার পর পর ই ব্রাউজারের ইমেজ লোড অফ করে দিন তবে এড তারাতারি লোড হবে। এড দেখা শেষ হলে আবার ইমেজ লোড অন করুন এবং নতুন এডে ক্লিক করার পর একই পদ্ধতি অবলম্বন করুন।
  • ১৬ . প্রতি ১৫দিনে একবার করে আপনার সাইট গুলো সম্পর্কে গুগলে খোজ খবর নিন যে সাইট ঠিক ঠাক আছে কিনা।

আমি যে সাইটগুলোয় কাজ করি :

পিটিসি সাইটের রাজাধিরাজ

নিওবাক্স অনলাইনে আছে ০১-০৪-২০০৮ সাল থেকে এবং নিয়মিত পেমেন্ট দিচ্ছে। ৬ বছরেরও বেশী সময় ধরে আছে।ডলার উইথড্র দেয়ার সাথে সাথে আপনার পে’জা এ্যাকাউন্টে জমা হবে।

অনলাইনে আছে ২০০৭ সাল থেকে।

                                                                     
ক্লিকসেন্স অনলাইনে আছে ০১-০২-২০০৭ সাল থেকে এবং নিয়মিত পেমেন্ট দিচ্ছে।

রেন্টেড রেফারেল নিয়ে আয়ের সুযোগ রয়েছে। 

                                                               মেম্বারশীপ আপগ্রেড করলে ভাল আয়ের সুবিধা রয়েছে।

সিলভারক্লিক্স হল গোল্ডেন গ্রুপরে কোম্পানী,যার আরও চারটি সাইট রয়েছে-Goldenclix, Adzpot, Clixdo and Balkanikaclix

                                                 

গোল্ডেনক্লিক্স গোল্ডেন গ্রুপ লি.কোম্পানী,যার আরও চারটি সাইট রয়েছে-Goldenclix, Adzpot, Clixdo and Balkanikaclix

বাক্সপি অনলাইনে আছে ২০০৮ সাল থেকে।

          PaidVerts
এটি my traffic-value এর একটি শাখা আর my traffic-value ৩ বছর যাবত অনলাইনে পে করে আসছে একমাত্র এই সাইটের রয়েছে সর্বোচ্চ পেমেন্ট সিস্টেম।যেমনঃ paypal,payza,egopay,STP,western union money transfer and Bankwire.


ইউসক্লিক্স

আপনার পিটিসি থেকে আয় কেমন হতে পারে ?


 সব পিটিসি সাইটের আয় খুবই কম। যা দিয়ে আপনি মূলত নেট বিল এবং পরবর্তীতে যখন আপনি বুঝতে পারবেন রেফারেল কিভাবে ভাড়া নিতে হয়, ডাইরেক্ট রেফারেল পাওয় এবং মেম্বারশীপ আপগ্রেড করলে কি সুবিধা। আপনি পিটিসি সাইটে ভাল আয় করতে হলে ৩-৬ মাস সময় দিতে হবে। প্রথম দিকে আপনার আয় হবে খুবই কম,আপনার মনে হতে পারে এর চেয়ে ফার্মগেটের ভিক্ষুকরা এর চেয়ে বেশী আয় করে।
বি.দ্র. তারপরও  পিটিসি সাইট নিয়ে বাংলা,ইংরেজী,চাইনিজ,হিন্দি তে এত এত ব্লগ কেন কেন ?
 তাহলে বুঝুন কিছু না কিছু রয়েছে পিটিসি তে।

পিটিসি সাইটের আয়ের টাকা কিভাবে তুলব ?
– বাংলাদেশ পে’জা সাপোর্ট করে। পে’জার মাধ্যমে আপনি প্রায় ব্যাংকেই টাকা তুলতে পারবেন। আমি ডাচ-বাংলা ব্যাংক থেকে ২৪০ টাকা ফি দিয়ে টাকা উওোলন করি।আর বেশীরভাগ পিটিসি সাইট পে’জা সাপোর্ট করে। আর ২/১ সাইট পেপাল সাপোর্ট করে দেখুন -বাংলাদেশ থেকে পেপ্যাল ভেরিফাইডের উপায়।



আপনি যে পিটিসি সাইট থেকে টাকা তুলেন তার প্রমাণ কি ?


পিটিসি সাইটের ডাইরেক্ট রেফারেল,রেন্টেড,পারচেজ রেফারেল কি?


আমার রেফারেল হলে আপনার কি লাভ ?
আপনি যদি একটিভ থাকেন এবং বিভিন্ন উপায়ে আয় করতে পারেন তবে আপনার রেফারেল লিংক প্রমোট করার চেষ্টা করা হবে।

আমার রেফারেল না হয়ে গুগল থেকে সার্চ করে বা সরাসরি তাদের সাইটে এ্যাকাউন্ট করলে আপনার লাভ?
কিছুই না। সাইট আপনাকে বিভিন্নজনের কাছে ভাড়া খাটাবে সাইটের লাভ বা যার রেফারেল হয়ে জয়েন করেছেন তার লাভ। 
কিভাবে আপনি রেফারেল ভাড়া নিয়ে ভাল আয় করতে পারবেন?


পিটিসি সাইট মূলত কাদের জন্য?
যারা একবারেই অলস।
– অনলাইনে কোন কাজ একেবারেই জানা নেই কিন্তু টাকা আয় করতে চান।
– গৃহিণী, অক্ষম ব্যক্তি ।
– শুধু শুধু যারা ফেসবুকে বা অন্যান্য সাইটে অনর্থক সময় ব্যয় করে।

পিটিসি সাইট কাদের জন্য নয়
– যারা অতি তাড়াতাড়ি টাকা কামাইতে চায়।
– অনলাইনে অন্যান্য কাজের দক্ষতা আছে বা শেখার আগ্রহ এবং সুযোগ রয়েছে।

সতর্কতা :  পিটিসি সাইটে টাকা বিনিয়োগ (বিশেষ করে – মেম্বারশীপ আপগ্রেড) করার আগে ভাল করে গুগলিং করুন।বিভিন্ন ফোরাম,ব্লগে একটিভ থাকুন।


আপনাদের মতামত এই পোস্টকে সার্থক করবে। ধন্যবাদ।

(মোট পড়েছেন 10,523 জন, আজ 1 জন)
শর্টলিংকঃ

১৪১টি মন্তব্য

    1. বার্ণসিল বার্ণসিল বলেছেন:

      যেকোন নতুন পিটিসি সাইটে কাজ না করাই ভাল।

  1. লিটন রায় বলেছেন:

    ভাই আমি নতুন কিন্তু অনলাইনে আয় করতে চাই এ জন্য আমাকে কি করতে হবে দয়া করে একটু বলবেন। তাহলে খুব ভালো হয়।

      1. লিটন রায় বলেছেন:

        আমি টাইপ এবং কিছু ফতোশোপের কাজ করতে পারি । কিন্তু অনলাইনে কাজ করার জন্য আমি অনেক পরিশ্রম করতে চাই কিন্তু কিভাবে করবো ঠিক বুজতে পারি না । আপনি দয়া করে বললে খুব ভালো হতো । জানেন আমি খুব কষ্ট করে কম্পিউটার কিনেছি শুধু আয় করার জন্যই আপনি দয়া করে একটু বলবেন ।

        1. বার্ণসিল বার্ণসিল বলেছেন:

          সঠিক সময়ে উত্তর দিতে না পারায় দু:খীত।
          যেকোন কিছু শিখতে এবং জানতে গুগলের সাহায্য নেয়া আমি মনে করি সবচেয়ে বুদ্ধিমানের কাজ।
          এখন কথা হচ্ছে গুগলে খোঁজবেন কি ?
          যেহেতু আপনি টাইপ/ফটোশপ এর কাজ পারেন প্রথমে ওডেস্ক/ফ্রিল্যান্সার সাইটে গিয়ে রেজি: করুন,দেখুন কি/কিভাবে কাজ করতে হয় । ১০/১৫ দিন ভাল করে পর্যবেক্ষণ করুন কোন কিছু জানার জন্য কাভার লেটার/প্রোফাইল কমপ্লিট গুগল/ইউটিউব/ফেসবুক এর সাহায্য নিন।
          খুজুন,জানুন,শিখুন তার পর বিড করুন। আশা করি সফল হবেন।
          ধন্যবাদ।

  2. লিটন রায় বলেছেন:

    বার্নসিল ভাই আমার জন্য কোন কি সহজ কাজ করার সাইট আছে । থাকলে প্লিজ আমাকে দিয়েন আমি খুব খুশি হব। আর আপনার উত্তরের জন্য আপনাকে অনেক ধন্যবাদ আর আশা করি আপনি আমার পাশে সবসময় আছেন এবং থাকবেন।

    1. বার্ণসিল বার্ণসিল বলেছেন:

      ওডেস্ক/ফ্রিল্যান্সার/গুরু/ইল্যান্স দেখতে পারেন,এরা বিশ্বাসযোগ্য।
      শেখার জন্য অজস্র বাংলা সাইট রয়েছে,সেখানে পাবেন অসংখ্য টিউটরিয়াল।
      ধন্যবাদ।

  3. লিটন রায় বলেছেন:

    বার্নসিল ভাই আবার ডোল্যান্সার নাকি এসেছে আর নাম দিয়েছে ডোল্যান্সার ২। আপনার মতে এটি কি ভালো পি টি সি সাইট। দয়া করে জানাবেন

  4. md. sabbir hosen বলেছেন:

    ami neobux a kaj korty cai abong akta account o khulase but ad to khubi kom.akhon ki r kono kaj ase neobux a ja dhara ami base taka earn korte pari,please answer me

    1. বার্ণসিল বার্ণসিল বলেছেন:

      ধন্যবাদ, md. sabbir hosen এবং কাশবন।
      নিওবাক্স অনেক পুরাতন এবং বিশ্বাসযোগ্য সাইট এবং গুগলে সার্চ দিলে বুঝতে পারবেন। এখানে ভাল আয় করতে রেফারেল বাড়াতে হবে এবং “অফার” এ অন্তভুক্ত কাজগুলো দেখতে পারেন,যেমন-Neopoints,Neocoins,Minijobs ।
      আমি এখান থেকে ২ বার টাকা তুলেছি পে’জা(এলার্টপে) মাধ্যমে।
      নিওবাক্স এ চ্যাটিং এবং ফোরামে সময় দিন ।

  5. লিটন রায় বলেছেন:

    ভাইয়া আমি এলার্টপে-তে কিভাবে একাউন্ট করবো সেখানে আমার ই মেইল এর পাসওয়ার্ড ভুল দেখায় কিন্তু সরাসরি আমার মেইল এ কোন সমস্যা হয় না । এখন আমি কি করব একটু বলে দিলে ভালো হয় । আর ভাইয়া একটা পি টি ছি সাইটে কয়টা করে একাউন্ট খোলা যায় । আমি পি টি ছি সাইটে কাজ করতে চাই কেমন হয়। দয়া করে জানাবেন ।

    1. বার্ণসিল বার্ণসিল বলেছেন:

      ধন্যবাদ লিটন রায়।
      আপনার মেইল এবং পে’জা (এলার্ট-পে) এ্যাকাউন্ট এর পাসওয়ার্ড আলাদা লিখে রাখুন। নতুন করে এ্যাকাউন্ট করতে:
      https://www.payza.com/personal
      একটা পিটিসি সাইটে এক পিসি থেকে একটা এ্যাকাউন্ট করতে পারবেন।

      ভাল আয় করতে চাইলে পিটিসি সাইটের পাশাপাশি যেমন – গ্রাফিক্স ডিজাইন, কোন প্রোগ্রামিং ল্যাংগুয়েজ,ডাটা এন্টি,এসইও বা http://www.odesk.com দেখুন।

  6. Rasty বলেছেন:

    vai neobux e daily koto income kora jai an anumanik koto di wait korte hoi taka witdrow korte?janben please

    1. বার্ণসিল বার্ণসিল বলেছেন:

      আপনাদের একটা ছোট্ট হিসাব দেখাই, Suppose আপনার প্রথম মাস ১০টি অ্যাকাউন্ট খুললেন, প্রত্যেক সাইট দিনে ৪ সেন্ট করে পে করে। সুতরাং রেফারেল ছাড়া দিনে ১০টি সাইট থেকে আয় করতে পারবেন ৪০সেন্ট করে এবং মাসে (৪০*৩০)=১২০০সেন্ট মানে ১২ডলার মানে ৮৪০টাকা। আবার, ম্যাক্সিমাম সাইট গুলো পার রেফারেল ক্লিকে করে পে করে .০০৫সেন্ট করে। আপনার যদি ১০জন ডাইরেক্ট রেফারেল থাকে আর তাদের ডেইলি এভারেজ ক্লিক হয় ২.৫ তবে একটি সাইট থেকে আপনার ডেইলি ইনকাম (.০০৫*২.৫*১০)= ০.১২৫সেন্ট + আপনার নিজের ইনকাম ৪সেন্ট= (০.১২৫+৪)= ০.১৬৫ সেন্ট , সুতরাং ৩০দিনে আয় (০.১৬৫*৩০)= ৪৯.৫০ ডলার বা ৫০$ (প্রায়) বা ৩৫০০টাকা।আবার অনেক সাইট আছে যাদের কাছ থেকে রেফারেল রেন্ট করা যায় এবং তাদের দ্বারা আয় করা যায়।যেমন নিয়োবাক্সে আমার রেন্ট রেফারেলের সংখ্যা ১০০+ এবং প্রতি মাসে এই সংখ্যা বাড়ছে।(.০০৫*২.৫*১০০)= ১.২৫ ডলার মাসে (১.২৫*৩০)= ৩৭.৫০ ডলার। (৩৭.৫*১০)= ৩৭৫ডলার।এভাবে যদি ১০ টা সাইট থেকে আয় করতে পারেন এবং রেফারেল বাড়াতে পারেন, তাহলে আপনার আয় হতে পারে মাসে লক্ষ টাকার।

        1. বার্ণসিল বার্ণসিল বলেছেন:

          ধন্যবাদ।
          নাজমুল হাসান।
          হিসাব টা অনেক জটিল বৈকি !!
          পিটিসি বলুন বা অন্যান্য আয়ের যেকোন পন্হা বলুন প্রচুর ধৈর্যের প্রয়োজন। অনেকে পিটিসির আয়ের পরিমাণ দেখে পুরাই হতাশ !!
          আরে ভাই এখানে তো কোন প্রকার কাজ করা ছাড়াই কিছু পাচ্ছেন , তারপর পাশাপাশি কিছু কাজ শিখুন !!

  7. Sazedur Raqhman বলেছেন:

    ভাই neobux এ রেন্ট রেফারেল গড়ে কি রকম ক্লিক করে? আমার যদি 400 রেন্ট রেফারেল থাকে তাহোলে প্রতিদিন কত ক্লিক পেতে পারি? প্লিজ জানাবেন ।

    1. বার্ণসিল বার্ণসিল বলেছেন:

      ধন্যবাদ সাজেদুর রহমান।
      রেন্ট রেফারেলের গড় ক্লিকের উপর নির্ভর করবে ।
      আমার মতে, প্রথমে ১০০ রেফারেল নিয়োবাক্স যখন ডিসকাউন্ট(২৪০ দিন ৩০%) দেয় তখন নেওয়া ভাল এবং যেসব রেফারেলের গড় ১.৩ এর নিচে তাদের রিসাইকেল করে নেওয়া উচিত।এটা এক কথায় সমাধান দেওয়া সম্ভব নয়।
      আপনি নিয়োবাক্সে চ্যাট,ফোরাম আছে সেখানে এরকম প্রশ্ন আছে এবং আমার চেয়ে অনেক ভাল ভাল উত্তর পাবেন আশা করছি।

  8. ismail বলেছেন:

    ভাইয়া ,… আপনি যে উপরের ৮ টা সাইট এর লিঙ্ক দিসেন…সব গুলা থাকে টাকা তোলা যাই…? ওই ৮ টা থেকে কোন রেফারেল ছাড়া মাস এ কতো টাকা আই করা যাবে…।? আমি আপনার রেফারেল এ ৩ টা কাজ করছি আপাতত……।।

  9. বার্ণসিল বার্ণসিল বলেছেন:

    ধন্যবাদ ইসমাইল।
    আপনি সব সাইট থেকেই টাকা তুলতে পারবেন।(উল্লেখ্য আমি পে’জা র মাধ্যমে ডাচ বাংলা ব্যাংক থেকে তুলি)
    পিটিসি সাইটে রেফারেল ছাড়া আয় খুবই কম।

    অনলাইনে কাজ করে টিকে থাকতে চাইলে কাজ শিখুন আর কাজ করুন ওডেস্ক,ফ্রিল্যান্সার এর মত সাইটে বা করুন ব্লগিং।

    1. বার্ণসিল বার্ণসিল বলেছেন:

      অবশ্যই।।
      বলেন কি প্রকারের সাহায্য লাগবে।

  10. patni বলেছেন:

    ধন্যবাদ আপনার সুন্দর পোষ্টের জন্য। ভাইয়া আমিও অবশেষে neobux.com থেকে $2 উত্তোলন করতে সমর্থ হয়েছি। আপনার কাছে আমি জানতে চাচ্ছি যে, আমার ১০ টা কম্পিউটার আছে, আমি যদি আমার নিজের রেফারাল ব্যবহার করে ১০টা কম্পিউটারে ১০টা একাউন্ট খুলি আলাদা আলাদা মডেম এবং আলাদা আলাদা সিম থেকে সংযোগ নিয়ে এবং একই ফ্ল্যাটে তাহলে কি কোন সমস্যা হবে?

    1. বার্ণসিল বার্ণসিল বলেছেন:

      ধন্যবাদ Patni .
      আপনাকে অভিনন্দন।
      “আমার ১০ টা কম্পিউটার আছে, আমি যদি আমার নিজের রেফারাল ব্যবহার করে ১০টা কম্পিউটারে ১০টা একাউন্ট খুলি আলাদা আলাদা মডেম এবং আলাদা আলাদা সিম থেকে সংযোগ নিয়ে এবং একই ফ্ল্যাটে তাহলে কি কোন সমস্যা হবে?” – সমস্যা হওয়ার কথা নয়। তবে এত ব্যয়বহুল পদ্ধতি ?
      রেফারেল বাড়ানোর অনেক পদ্ধতি আছে,যেমন – ফোরাম,ব্লগ,সোস্যাল মিডিয়া ইত্যাদি।

  11. patni বলেছেন:

    ধন্যবাদ আপনার রিপ্লাই-এর জন্য। ভাইয়া আর একটু হেল্প চাচ্ছি। আমার neobux- এ ২৫৫ টি রেন্টেড রেফারাল রয়েছে। আমি আরও রেফারাল কিনতে চাচ্ছি কিন্তু no referrals available at the moment মেসেজটি দেখাচ্ছে। এমতাবস্থায় কী করনীও। আমি মোট ২০০০ রেফারাল কিনতে চাই সেটা খুব দ্রুত কিনতে পারি?

  12. patni বলেছেন:

    ধন্যবাদ আপনার রিপ্লাই-এর জন্য। ভাইয়া আর একটু হেল্প চাচ্ছি। আমার neobux- এ ২৫৫ টি রেন্টেড রেফারাল রয়েছে। আমি আরও রেফারাল কিনতে চাচ্ছি কিন্তু no referrals available at the moment মেসেজটি দেখাচ্ছে। এমতাবস্থায় কী করনীও। আমি মোট ২০০০ রেফারাল কিনতে চাই সেটা খুব দ্রুত কীভাবে কিনতে পারি?

    1. বার্ণসিল বার্ণসিল বলেছেন:

      আপনি সম্ভবত মেম্বারশীপ আপগ্রেড করেন নি। শুধুমাত্র গোল্ডেন মেম্বার – ২০০০ রেফারেল, আল্টিমেট – আনলিমিটেড রেন্ট নিতে পারবে।

      1. patni বলেছেন:

        জ্বী আমি মেম্বরশীপ আপগ্রেড করেছি। আমি এখন গোল্ডেন মেম্বার। তবুও এই সমস্যা হচ্ছে।

        1. বার্ণসিল বার্ণসিল বলেছেন:

          আপনি নিওবাক্সের ফোরামে(Problems and Doubts) একটা পোস্ট করেন,আশা করি সমাধান পাবেন।তাছাড়া লাইভ সাপোর্টে সমস্যা জানাতে পারেন।চ্যাটে অনেক সময় মডারেটর/এডমিন পাবেন তাদের বলতে পারেন।
          বি.দ্র. নিওবাক্সের স্টকে রেফারেল না থাকলে এই সমস্যা হতে পারে। আপনি দিনের বিভিন্ন সময় চেষ্টা করতে পারেন।

  13. Monaislam বলেছেন:

    আমি পিটিসি সাইটে কাজ করছি এক বছর যাবত কিন্ত আশানুরুপ কোন প্রকার আয় হয় নাই। পিটিসি সাইটে কিভাবে ভাল আয় করা যায় তা নিয়ে একটা পোস্ট দিলে উপকৃত হব।

মন্তব্য করুন